চিকলি ওয়াটার পার্ক, রংপুর | চিকলি বিল রংপুর

চিকলি ওয়াটার পার্ক রংপুর - আমরা ঘুরতে সকলেই পছন্দ করি, ঘুরতে ভালো লাগে না এমন লোক খুজে পাওয়া দায়। অনেক লোক আছে যারা খুজে খুজে দেশের সকল পর্যটন বা বিনোদন কেন্দ্রগুলো শেষ করে ফেলেছে। যারা ঘুরতে পছন্দ করে তারা খুজে আর নতুন করে কোথায় ঘুরতে বের হওয়া যায়।  মানুষ তাদের বুদ্ধিমত্তা ব্যবহার করে বানিজ্যিক ভাবে এমন কিছু স্থান গড়ে তুলেছে যা দেখতে সত্যই অসাধারন। যারা আমরা রংপুর বিভাগে বসবাস করি কাজের ফাকে ঘুরতে যাওয়ার জায়গা খুজে থাকি। আজকে আমরা আলোচনা করবো বর্তমানে রংপুরে সবচেয়ে সাড়া জাগানো  বিনোদন কেন্দ্র চিকলি ওয়াটার পার্ক নিয়ে। অনেকে এটাকে চিকলি বিল বলেই চিনে থাকে। আজকে আমরা জানবো চিকলি বিল নিয়ে বিস্তারিত সবকিছু, আপনারা যদি আজকের পোস্টটি পড়ে থাকেন তাহলে কাজের ফাঁকে আপনাকে চিকলি বিল ঘুরে আসতে মনে চাবে। আমাদের গুগল নিউজ পড়তে ক্লিক করুন।

রংপুর চিকলি ওয়াটার পার্ক | চিকলি বিল রংপুর


রংপুরের প্রানকেন্দ্রে অবস্থিত হনুমানতলা, যেখানে বহুল পুরনো একটি বিলকে কেন্দ্র করে গড়ে উঠেছে রংপুর চিকলি ওয়াটার পার্ক। প্রায় ১০০ একর জায়গা নিয়ে এ বিনোদন কেন্দ্রটি গড়ে তোলার চেষ্টা চলছে। আগে চিকলি বিলের  একটি গেট থাকলেও বর্তমানে দুটি আলাদা গেটের ব্যবস্থা করা হয়েছে। যেখানে প্রথমে আপনাদের যে গেট দিয়ে প্রবেশ করতে হবে সেখানে ২০ টাকা দিয়ে একটি টিকেট কেটে ভিতরে ঢুকতে হবে। আপনি এ টিকেটি দিয়ে ভিতরে প্রবেশ করে দক্ষিন পাশে বিলের ধার দিয়ে পুরো বিলটি হেটে ঘুরতে পারবেন। পুরো বিলের বাহিরের দৃশ্য অবলোকন করতে পারবেন। আর যারা ভিতরে আরেকটি গেট আছে সেখানে প্রবেশ করবেন তার জন্য ৩০ টাকা দিয়ে একটি টিকেট সংগ্রহ করতে হবে। এ টিকেট সংগ্রহের মাধ্যমে আপনি চিকলি ওয়াটার পার্কে চড়তে পারবেন। আর ভিতরেও চিকলি ওয়াটার গার্ডেনে ঘুরে সবকিছু দেখতে পারবেন।

চিকলি ওয়াটার পার্কের রাইড সমূহ - চিকলি বিল ভ্রমন

চিকলি পার্কের ভিতরে প্রবেশ করলে সবার সামনে পড়ে চিকলি ওয়াটার পার্ক। চিকলিতে যাবেন আর এ ওয়াটার পার্কে উঠবেন না এটা হতেই পারে না। পানির উপর ভাসমান করে তৈরি করা হয়েছে এ পার্ক, যার মাঝখানে পানির ফোয়ারা রয়েছে। ভাসমান পার্কে হাটলেই শরীর দুলতে থাকে পানির নড়ানড়ায়। চিকলি ভাসমান পার্কের পশ্চিম দিকে রয়েছে একটি সুন্দর গোল ঘর যেখানে অনেকে পানির মাঝে দাড়িয়ে সেলফি তুলতে দিশেহারা হয়ে যায়। এছাড়াও এ ভাসমান ওয়াটার পার্কে রয়েছে বেশ কয়েকটি রাইড, যেমন- পা দিয়ে চালানো রিক্সা যেখানে দুজন চড়ে পুরো বিল ঘুরে আসতে পারবেন। আরো রয়েছে বিভিন্ন ধরনের স্পিডবোট যেখানে চড়ে অনেক দ্রুত পানিতে চলতে পারবেন আপনার কাছে অনেকটা সমুদ্রে ঘুৃরে বেড়ানোর মত মনে হবে। এমন আরো রাইড রয়েছে চিকলি ওয়াটার পার্কে

চিকলি ওয়াটার গার্ডেনে যা যা থাকছে আপনাদের জন্য

চিকলি ওয়াটার পার্ক থেকে উঠে একটু ভিতরে গেলেই চোখে ভেসে উঠবে সুন্দরভাবে গড়ে উঠা ওয়াটার গার্ডেন, যেখানে অসংখ্য গাছের সমারহে তৈরি করা হয়েছে চোখ লাগার মতো অনেক দৃশ্য। তৈরি করা হয়েছে পাথরে নির্মিত ঝরনাধারা যেটা দেখলে মনে হবে পাহাড় থেকে ঝরনা ধারা নেমে আসছে। দৃশ্যটা এতই সুন্দর যে পুরো পার্কের এ যায়গায় সবসময় ভিড় লেগেই থাকে। এ ছাড়াও ঝরনার আশেপাশে পানি নেমে যাওয়ার যায়গায় তৈরি করা হয়েছে সুন্দর ৪/৫টি লেক যেখানে হাজারো রঙ্গিন মাছ ছেড়ে দেওয়া আছে। দৃশ্যটি সত্যই দেখার মতো- আপনারা ইচ্ছে করলে সেখানে মাছের খাবার পাওয়া যায় ২০টাকা প্যাকেটের খাবার কিনে পানিতে দিতে পারেন নিমিষে সকল মাছ আপনার কাছে চলে আসবে। পুরো ওয়াটার গার্ডেনের চিত্রদেখতে অসাধারন বিশেষ করে রাতের বেলা পুরো যায়গাটাকে এমন ভাবে লাইটিং করা হয়েছে যা দেখার জন্য বেশিরভাগ লোকজন রাত পর্যন্ত অপেক্ষা করে থাকে রাতের দৃশ্য দেখার জন্য। আপনি ঝরনার পাশে বসে রাতের বেলা ক্যান্ডেল লাইড ডিনার করতে পারবেন।

চিকলি বিল রংপুর

রংপুর চিকলি ওয়াটার গার্ডেনের আরো ভিতরে গেলে চোখে পড়বে নদীর ধারে বটতলায় একটি দোকান যেখানে আপনি শপিং করতে পারবেন। বিলের ধারে সুন্দর করে তৈরি করা হয়েছে খড়ের ছাউনি যেখানে বসে বিলের বাতাস উপভোগ করে মন ভরে যায়। যারা সারাদিনের ক্লান্ত শরীরে ঘুরার যায়গা খুজেন তারা এখানে গিয়ে মনোরম বাতাস উপভোগ করতে পারেন। বিলের উপরে অনেক বসার যায়গা আছে যেখানে বসে অনেকে নিজের গোপন কথা বলে থাকে প্রিয়জনের কাছে।

বিলের আরো সামনে গেলে দেখা যাবে বিশাল একটি চরকি যেটা এত বড় যে এটাতে উঠে পুরো রংপুর শহরের চিত্র দেখা যায়। আপনারা যদি চিকলি বিলে যান চরকিতে উঠতে মিস করবেন না যেন। এই চরকির আশেপাশে বাচ্চাদের খেলার জন্য অনেক রাইড রয়েছে। যাদের বাচ্চারা খেলাধুলা পছন্দ করে তারা সেখানে গিয়ে বাচ্চাদের বিনোদন দিতে পারেন। চরকির পশ্চিম দিকে বর্তমানে তৈরি করা হয়েছে নতুন করে গেম ঘর, যেখানে বাচ্চাদের জন্য রয়েছে আরো কিছু লাইভ গেম। আর চিকলিতে বিলের চারপাশ দিয়ে ট্রেনের রাস্তা রয়েছে যেখানে একটি মাত্র ট্রেন চলাচল করে আপনারা সে ট্রেনেও টিকিটের বিনিময়ে চড়তে পারেন।


তাছাড়াও আপনারা যারা ঘুরতে গিয়ে খাবার খেতে পছন্দ করেন তাদের জন্য রয়েছে সুবিশাল রেস্টুরেন্ট যেটা রিসোর্ট সেন্টারের আদোলে তৈরি করা। আপনারা ভিতরে আইসক্রিম, বিভিন্ন ধরনের জুস, ফুচকাসহ আরো অনেক ভালো মানের খাবার খেতে পাবেন।

চিকলি ওয়াটার পার্ক রংপুর এর দৃশ্য ভিডিওতে দেখুন

যেভাবে যাবেন চিকলি ওয়াটার পার্কে

যে কোন স্থান থেকে আগে রংপুরে শহরে আসবেন, তারপর রংপুর চিড়িয়াখানা রোড দিয়ে হনুমানতলা চলে আসতে পারবেন। অথবা পুলিশ লাইন স্কুলের সামনে নেমে যে কোন অটোকে বললে ১০ টাকার বিনিময়ে নিয়ে যাবে চিকলি ওয়াটার পার্কে। আর রিক্সায় গেলে ২০ টাকা নিবে চিকলি বিলে যাওয়ার জন্য।

আপনারা যারা এতক্ষন মনোযোগ দিয়ে আমাদের পুরো পোস্টটি পড়লেন, আশা করি সকলে ভ্রমন পিপাসু । সকলে একবার হলেও ক্লান্ত শরীর নিয়ে সন্ধাবেলায় সকল কাজ শেষ করে রাতের দৃশ্য আর বাতাস উপভোগ করে যাবেন। পোস্টের মাঝে ভূলত্রুটি ক্ষমার চোখে দেখবেন। -ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

উপায় কী এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url