বাংলালিংক নাম্বর চেক করার উপায় ২০২৩ | Banglalink number check

আমরা বর্তমানে সকলে মোবাইল ব্যবহার করে থাকি, আর প্রত্যেক ফোনে সকলে সকলের নিজস্ব সিম দিয়ে পরিচালনা করি, যদিও বাংলাদেশে বেশ কয়েকটি সিম কোম্পানি রয়েছে। একেকজন লোক এক এক কোম্পানির সিম ব্যবহার করে। সিম ব্যবহার করতে গিয়ে আমরা অনেকসময় নিজেদের নম্বর ভুলে যাই, তখন খুজতে থাকি কিভাবে নম্বরটি বের করতে পারবো। আজকে আমরা আপনাদের মাঝে আলোচনা করবো বাংলালিংক নম্বর চেক করার উপায় আপনারা যদি পুরো পোস্ট মনোযোগ দিয়ে পড়েন তাহলে আপনার ভুলে যাওয়া বাংলালিংক নম্বর চেক করতে পারবেন অতি সহজে। আমাদের গুগল নিউজ ফলো করার অনুরোধ রইল।

বাংলালিংক নম্বর চেক - ২০২৩

আমরা যারা মোবাইলে রিচার্জ করতে যাই তাদের নম্বর জানাটা খুবই জরুরী। অথবা যারা আমরা একে অন্যকে নম্বর শেয়ার করি তাদেরও নম্বর জানার দরকার হয়। আমরা অনান্য অপারেটরে *২# চাপলেই কিন্তু ডিসপ্লেতে নম্বর দেখায়। কিন্তু বাংলালিংক নম্বর চেক করার জন্য আপনাকে *৫১১# ডায়াল করতে হবে, কিছু সময় পর ডিসপ্লেতে আপনার বাংলালিংক নম্বরটি ভেসে উঠবে। অথবা আমরা যারা বাংলালিংক এপস “ মাই বাংলালিংক ” ব্যবহার করেন তারা তাদের মোবাইল এপস থেকে গিয়েও নিজের নম্বর চেক করতে পারেন। এজন্য অবশ্যই আপনাকে গুগল প্লে-স্টোরে গিয়ে মাই বাংলালিংক এপসটি ডাউনলোড করে নিতে পারেন।

বাংলালিংক নম্বর চেক করার উপায় ২০২২ | Banglalink number check

বাংলালিংক টাকা চেক করার কোড 

সিম ব্যবহার করে আমাদের মাঝেমাঝে কথা বলতে হয় পরিচিত লোকজনদের সাথে। কিন্তু কথাবলে কতটাকা আর বাকি আছে বা কতটুকু কথা বললাম এটা সকলের জানা দরকার হয়। যদিও বর্তমানে ফেনে কথা শেষে অটোমেটিক টাকা ও মিনিটের অপশনটি শো করে। যদি তারপরও কারো বাংলালিংকে টাকা চেক করার কোড দরকার হয় তাহলে *১২৪# এ নম্বরে ডায়াল করে আপনার ফোনের বর্তমান ব্যালেন্স চেক করতে পারেন। অথবা আপনাদের যদি বাংলালিংক এপসটি থাকে সেখানে গিয়েও আপনি আপনার ব্যালেন্স বা টাকা চেক করতে পারেন। এক্ষেত্রে অবশ্যই আপনার ফোনে ইন্টারনেট সংযোগ থাকতে হবে। আপনারা এ দুই উপায়ে বাংলালিংকের টাকা চেক করতে পারেন এবং আপনার ফোনের অফারগুলো জেনে নিতে পারেন।

বাংলালিংক মিনিট চেক করার কোড 

বর্তমানে অনেকে আছেন যারা কিনা টাকা রিচার্জ না করে ফোনে মিনিট লোড দিয়ে থাকে। উক্ত মিনিটের পরিমান যদিও প্রতিবার কথাশেষে ফেন কেটে দেওয়ার পর ডিসপ্লেতে দেখা যায়। তারপরও কারন বশত আমাদেরকে বাংলালিংক মিনিট চেক করার কোড দরকার পড়ে। আমরা জরুরি প্রয়োজনে *১২১*১০০# চেপে ডায়াল করলেই কিন্তু আমাদের ফোনে আর কতমিনিট বাকি আছে আমরা সেটা জানতে পারবো। এবং আমাদের মিনিটের মেয়াদ কতদিন আছে, কবে আমাদের মিনিটগুলো শেষ হয়ে যাবে তার তারিখসহ দেখতে পারি। আশাকরি আপনাদের বাংলালিংক মিনিট চেক করার কোড নিয়ে আর কোন কনফিউশন নেই। আপনাদের যাদের মাই বাংলালিংক এপস আছে আপনারা সেখান থেকেও কিন্তু আপনার ফোনের মিনিট চেক করতে পারেন।

বাংলালিংক ইন্টারনেট ব্যালেন্স চেক করার কোড 

আমরা বর্তমানে এমন একটা সময়ে চলে আসছি সকলের কিন্তু ইন্টারনেট দরকার পড়ে। আর এর জন্য আমরা টাকা দিয়ে ডাটা প্যাকেজ ক্রয় করে থাকি। আমরা কতটুকু ডাটা শেষ করলাম আর কতটুকু ডাটা বাকি আছে এটা জানার জন্য আমাদের বাংলালিংক ইন্টারনেট ব্যালেন্স চেক করার কোড দরকার হয়। আপনারা যদি *৫০০০*৫০০# অথবা *১২৪*৩# নম্বরে ডায়াল করেন। তাহলে আপনারা  বাংলালিংক ইন্টারনেট ব্যালেন্স চেক করতে পারবেন খুবই সহজে। আর এর মাধ্যমে আমাদের কতটুকু ইন্টারনেট ব্যালেন্স আছে সেটাও জানতে পারবো। আপনাদের যাদের ইমারজেন্সি ইন্টারনেট দরকার তারা *৮৭৫# ডায়াল করে ১.৫ জিবি পর্যন্ত ইন্টারনেট পেতে পারেন।

বাংলালিংক এসএমএস (SMS) চেক করার কোড

আমাদের ভিতরে অনেকেই আছেন যারা কিনা এসএমএস (SMS) করতে অভ্যস্ত। আমরা অতি জরুরি প্রয়োজনে কাউকে SMS প্রদান করে থাকি। দেখা যায় অনেকে সারা মাসের জন্য কিছু SMS ক্রয় করে রাখেন, আবার অনেকে আছেন যারা অল্প অল্প করে SMS কিনে থাকে। যারা যতটা SMS কিনুক না কেন সকলের কিন্তু SMS চেক করার দরকার পড়ে। আমরা যারা বাংলালিংক এসএমএস (SMS) চেক করার কোড খুজে থাকি তারা যদি *১২১*১০০# নম্বরে ডায়াল করি তাহলে আমাদের মোবাইল স্ক্রিনে আমরা আমাদের কতটি SMS বাকি আছে তার পরিমান দেখতে পারবো।

বাংলালিংক ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার কোড

আমরা যারা বাংলালিংক সিম ব্যবহার করে থাকি হঠাৎ কথা বলতে বলতে আমাদের ফোনের ব্যালেন্স শেষ হয়ে যায়। আমরা তখন বিরক্তবোধ করি, আমরা ইমারজেন্সি ব্যালেন্স নিয়ে কথা বলতে পারি। কিন্তু ইমারজেন্সি ব্যালেন্স কত নম্বর দিয়ে নিতে হয় আমরা অনেকেই জানি না বাংলালিংক ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার কোড। *৮৭৪# এই নম্বরে ডায়াল করে আমরা ২০০ টাকা পর্যন্ত ইমারজেন্সি ব্যালেন্স পেতে পারি অতি সহজে। যদিও আমাদের রিচার্জ করার সাথে সাথে উক্ত টাকা একাউন্ট থেকে কেটে নেওয়া হবে। তাই অনেকে আবার কষ্ট হলেও সরাসরি রিচার্জ করে থাকে ইমারজেন্সি ব্যালেন্স না নিয়ে।


আপনারা যারা আমাদের পুরো পোস্ট মনোযোগ সহকারে পড়লেন আশাকরি উপকৃত হয়েছেন। এমন প্রয়োজনীয় উপকারী পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট সবসময় ভিজিট করুন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

উপায় কী এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url