টেলিটক ব্যালেন্স চেক করুন খুব সহজে | Teletalk Balance চেক ২০২৩

টেলিটক ব্যালেন্স চেক করার জন্য আমাদের অনেক সময় গুগলে সার্স করতে হয়। বর্তমানে আপনারা যারা আমাদের পোস্টটি পড়ছেন তাদেরও কিন্তু Teletalk Balance Check এর দরকার পড়ে বিধায় কিন্তু আপনারা আমাদের পোস্টটি পড়ছেন। আজকের টেলিটক ব্যালেন্স চেক করার পোস্টে আপনাদেরকে স্বাগত জানিয়ে শুরু করতে চাই, আপনারা যদি আজকের পোস্টটি পুরোটাই পড়েন তাহলে টেলিটক সিমের সকল গুরুত্বপূর্ন তথ্য পেয়ে যাবেন।

শুরুতেই টেলিটক সিম সম্পর্কে একটু বলে রাখি, টেলিটক হলো বাংলাদেশের নিজেম্ব সিম কোম্পানি। বর্তমানে বাংলাদেশের যে সলক সিম রয়েছে তার মাঝে টেলিটক সিমের আবস্থান চতুর্থতম। দেশের প্রায় ৫৯ লাখ টেলিটক সিম ব্যবহার করছে। এ সিম ব্যবহারের সুবিধা হলো অনান্য সিমের তুলনায় সকল অফারের দাম তুলনামূলক ভাবে কম। তাছাড়া বিভিন্ন সরকারি ও বেসরকারি কাজে টাকা লেনদেন করতে টেলিটক সিমের ব্যবহার অনেক। 

টেলিটক ব্যালেন্স চেক কোড

আপনারা যারা টেলিটক সিমের ব্যালেন্স চেক করতে চান তারা নিশ্চই জানেন না যে কিভাবে আপনার ব্যবহৃত Teletalk Balance চেক করবেন। অমি জানি আপনারা অনেকবার চেষ্টা করে ব্যার্থ হয়ে আমার টেলিটক ব্যালেন্স চেক এ পোস্টটি পড়ছেন। আমরা অনেক সময় সিম কিনার পর সকল কাগজপাতি যত্ন করে রাখি না, আর এ কারনে কিছুদিন পর আমাদের প্রয়োজনীয় অনেককিছু ভুলে যাই। আপনারা *১৫২# কোড আপনার ফোনের ডায়াল প্যাডে তুলে সাবমিট করার মাধ্যমে কিন্তু আপনার ফোনে আর কতটাকা ব্যালেন্স আছে তার পরিমান জানতে পারবেন। বলে রাখি *১৫২# হলো একটি USSD কোড।

টেলিটক ব্যালেন্স চেক কোড

আজকে আমাদের পোস্ট টেলিটক ব্যালেন্স চেক নিয়ে, আপনি ইতিমধ্যে আপনার উত্তর পেয়ে গেছেন। আপনাদের সুবিধার জন্য নিচে টেলিটক সিমের আরো অনান্য কোডগুলো নিয়ে আলোচনা করা হলো।

টেলিটক নাম্বার চেক করার কোড

আমরা যারা টেলিটক সিম ব্যবহার করি আমাদের যে সবার একটাই সিম এমনটা কিন্তু না। আমাদের কাছে বিভিন্ন অপারেটরের কয়েকটি মোবাইল সিম থাকে। আবার দেখবেন কারো কাছে একই কম্পানির অনেকগুলো সিমও থাকে। আমাদের সমস্য হলো আমরা অনেকগুলো সিম ব্যবহারের কারনে কিছু সিম আছে যেগুলো ফেলে রাখি। এতেকরে যখন আবার বিভিন্ন সিম কোম্পানি বন্ধ সিম অফার দিয়ে থাকে তাদের অফার নিতে গেলে আমাদের মোবাইল নাম্বার মনে থাকে না। আমাদের এ সমস্যা কিন্তু টেলিটক সিমের ক্ষেত্রেও হয়ে থাকে। তাই যারা টেলিটক নাম্বার চেক করার কোড ভুলে গেছেন তারা *৫৫১# এ নাম্বারটি আপনার ফোনের ডায়াল প্যাডে তুলে Teletalk Number Check করতে পারেন।

টেলিটক ইন্টারনেট ব্যালেন্স চেক কোড 

আমরা বর্তমানে সকলে কমবেশি স্মার্টফোন ব্যবহার করে থাকি। আর স্মার্টফোন ব্যবহারের অন্যতাম কারন হলো ইন্টারনেট ব্রাউজিং। টেলিটক সিমের যেহেতু ইন্টারনেট অফারগুলো অনেক ভালো তাই অনেক মানুষ শুধুমাত্র ইন্টারনেট ব্যবহার করার জন্য টেলিটক সিমটি কিনে থাকে। টেলিটক সিমের ইন্টারনেট ব্রাউজ করতে করতে হঠাৎ মনে হতে পারে আমাদের ফোনে আর কত এমবি (MB) বাকি আছে। তখন কিন্তু আমরা খুঁজতে থাকি কোন নাম্বার দিয়ে টেলিটক ইন্টারনেট ব্যালেন্স চেক করা যায়। টেলিটক ইন্টারনেট ব্যালেন্স চেক কোড হলো *১৫২#। এ নাম্বার ডায়াল করে আমরা  Teletalk Internet Balance সম্পর্কে জানতে পারি।

টেলিটক ইমারজেন্সি ব্যালেন্স চেক করার কোড

আমাদের অনেক সময় টেলিটক সিমে জরুরি কথা বলতে বলতে সিমের টাকা শেষ হয়ে যায়। টেলিটক সিম অনান্য অপারেটরের মত ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার সুজগ করে দিয়েছে গ্রাহকদের সুবিধার্থে। তবে টেলিটক কম্পানির সবচেয়ে বড় সুবিধা হলো আপনি যদি ১০ টাকা ইমারজেন্সি ব্যালেন্স নিয়ে থাকেন তাহলে পরবর্তী রিচার্জে সেটা কেটে নেওয়া হয় না। এর থেকে বেশি টাকা ইমারজেন্সি লোন নিলে আপনার নির্ধারিত হারে চার্জ কাটা হবে। আপনি দুই পদ্ধতি ব্যবহার করে টেলিটক ইমারজেন্সি ব্যালেন্স নিতে পারেন- 
                    ✅ একটি হলো SMS পদ্ধতি
                    ✅ অপরটি হলো USSD পদ্ধতি

আপনারা যদি ইমারজেন্সি ব্যালেন্স নিতে চান তাহলে নিচে তৈরিকৃত চার্ট ফলো করতে পারেন।

টেলিটক ইমারজেন্সি ব্যালেন্স চেক করার কোড


আপনি হঠাৎ যদি ভুলে যান যে আপনার ফোনে কত টাকা লোন নিয়েছিলেন? আপনি টেলিটক সিমে *১১২২*০# ডায়াল করে জেনে নিতে পারেন আপনি কোম্পানি থেকে কতটাকা ইমারজেন্সি ব্যালেন্স নিয়েছিলেন।

টেলিটক মিনিট ব্যালেন্স চেক কোড

বর্তমানে টেলিটক সিম যেহেতু অনেক বেশি সাড়া ফেলেছে তাই এ সিম যারা কিনেন তাদের কিন্তু ক্রয়করা মিনিট চেক করার দরকার পড়েথাকে। আপনারা *১৫২# এ নাম্বারটি ডায়াল করে আপনার ব্যবহৃত মিনিটের পরিমান জানতে পারবেন। এবং আরো সুবিধা হলো আপনার মিনিটের মেয়াদ সম্পর্কে এখানেই ধারনা পেয়ে যাবেন।


যারা টেলিটক সিমের এসএমএস (SMS) ব্যবহার করে থাকেন তারাও *১৫২# এ নাম্বারে ডায়াল করে আপনার কয়টি এসএমএস (SMS) বাকি আছে এর সুবিধাও পেয়ে থাকবেন।

টেলিটক সিমের অফার চেক করার কোড

আমাদের যাদের টেলিটক সিম আছে তারা বিভিন্ন সময়ে তাদের সুবিধামত অফার আশা করে থাকে। আর টেলিটক সিম কোম্পানিও কিন্তু বিভিন্ন উৎসব, নতুন সিমের অফার, বন্ধ সিমের অফার দিয়ে থাকে আমাদের যাদের টেলিটক সিমের অফার চেক করার দরকার আমরা *১১১# ডায়াল করে আমাদের মোবাইল ফেনের মাধ্যমে সকল কিছু দেখতে পারব।

শেষকথা

আপনারা যারা টেলিটক ব্যালেন্স চেক (Teletalk Balance Check) পুরো কনটেন্ট পড়লেন আশাকরি এতক্ষনে আপনাদের অজানা প্রশ্নের উত্তর পেয়ে গেছেন। যদি আপনাদের টেলিটক ব্যালেন্স চেক নিয়ে কোন প্রকারের প্রশ্ন থাকে তাহলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন। যদি কারো টেলিটক সিম নিয়ে বিস্তারিত জানার আগ্রহ থাকে তাহলে উইকিপিডয়াতে গিয়ে জানতে পারেন। আমাদের গুগল নিউজ ফলো ফলো করার অনুরোধ রইল। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

উপায় কী এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url