ফ্রী ফায়ার গেম খেলার সুবিধা ও অসুবিধা

ফ্রী ফায়ার একটি মজাদার ব্যাটল রয়্যাল গেম। যার বর্তমান ফাঁদে বাংলাদেশের লক্ষ লক্ষ তরুন/তরুণী। তবে এ খেলা যে শুধু তরুন/তরুণীর পছন্দ এমন নয়, ছোট থেকে বড় সকলেই ফ্রী ফায়ার গেমে আসক্ত।ফ্রী ফায়ার খেলা নিয়ে অনেকের অনেক মতামত আছে, যেমন অনেকের মতে ফ্রী ফায়ার গেম মোটেই ভালোনা। বিশেষ করে বাসার মুরব্বি যারা আছেন তারা চায় না তাদের সন্তানরা ফ্রী ফায়ার খেলুক। অনেকের ধারনা গেমটি যেহেতু মোবাইলে বেশি খেলে থাকে তাই অনেকে ভাবেন গেমটি খেললে চোঁখের ক্ষতি হয়ে থাকে। আবার আমাদের মাঝে যারা ইসলামী ধ্যান ধারনার তাদের মতে এ গেমটি একটি দজ্জালের ফেতনা। দাজ্জালের যেহেতু এক চোঁখ থাকবে আর আমরা যারা ফ্রী ফায়ার খেলি তারাও জানি ফ্রী ফায়ার ওপেন করলে একচোখের অকৃতি দেখা যায়। তাছাড়াও গেমের নামের সাথে ইলুমিনাত সংযুক্ত হওয়ায় অনেকে এটাকে দাজ্জালের ফেতনা হিসাবে আখ্যায়িত করে থাকে।

ফ্রী ফায়ার নিয়ে অনেকের অনেক কথা থাকলেও যারা ফ্রী ফায়ার খেলে থাকে তারা সকলের অগচরে। স্কুলে, কলেজে, খেলার মাঠে, বাঁশঝাড়ের আড়ালে যেখানে ফাঁকা যায়গা থাকে সেখানেই ফ্রী ফায়ার খেলতে শুরু করে। যে কোন জিনিস আবিষ্কার করা হলে তার সুবিধা ও অসুবিধা দুটই থাকে, সেটা নির্ভর করে আমরা সেটাকে কিভাবে ব্যবহার করবো তার উপর। আজকে আপনাদের জানাবো ফ্রী ফায়ার খেলার সুবিধা ও অসুবিধা সম্পর্কে যেটা পড়ে আপনারা বুঝতে পারবেন ফ্রী ফায়ার গেমটি আপনার খেলা উচিত হবে কিনা? আমাদের গুগল নিউজ অনুসরন করুন।

ফ্রী ফায়ার খেলার সুবিধা ও অসুবিধা


ফ্রী ফায়ার খেলার সুবিধাসমূহ

  • আমাদের ফ্রী ফায়ার খেলতে কোন মাঠের দরকার হয় না, তাই বাহিরে গিয়ে খেলতে হয় না। ঘরের ভিতর থেকে খেলতে পারা যায় এতে করে সকলের চোখের সামনে থাকা হয়। এতে করে খারাপ কাজ করার প্রবনতা কম থাকে।
  • ফ্রী ফায়ার খেলার কারনে অনেক অপরিচিত লোকের সাথে পরিচিত হওয়া যায়, এতে করে দেশে ও বিদেশে নতুন নতুন অনেক বন্ধু তৈরি হয়। যারা আপনার প্রয়োজনে বিপদের সময় কাজে লাগতে পারে।
  • ফ্রী ফায়ার এমন একটি গেম এর ভক্ত এতো বেশি যে এখানে প্রতিনিয়ত নতুন নতুন ইভেন্ট আসে যেটার বিস্তারিত বনর্না করে অনেকে প্রচুর অর্থ উপার্জন করছে।
  • ইউটিউব ও ফেসবুকে ফ্রী ফায়ার এর বিভিন্ন ভিডিও তৈরি করে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব। বর্তমানে অনেক ইউটিউবার শুধুমাত্র ফ্রী ফায়ার এর উপর কনটেন্ট তৈরি করে প্রচুর অর্থ উপার্জন করছে।
  • যারা আগে বিভিন্ন ধরনের নেশায় যুক্ত ছিল। যেমন- পর্নমুভি, পর্নভিডিও, মদ্যপান ইত্যাদি অপরাধের সাথে জড়িত থাকতো তারা ফ্রী ফায়ার খেলার মাধ্যমে এসব থেকে মুক্ত হতে পেরেছে।
  • যেহেতু ফ্রী ফায়ার খেলায় মাঠ লাগে না তাই ঝড়, তুফান, বৃষ্টি, শীত যে কোন অবস্থায় নিজের ঘরে বসে আরামে খেলা সম্ভব।
  • আমাদের সকলের সারাদিনের ক্লান্তি অবসানের জন্য খেলাধুলা অথবা বিনোদোন একান্ত জরুরি। ফ্রী ফায়ার খেলার মাধ্যমে আমাদের খেলাধুলা করার যে আকাঙ্খা সেটা অনেকটাই দুর হয়ে যায়।
  • এখন বর্তমানে ফ্রী ফায়ার এর ইউটিউব ও ফেসবুকে লাইভ স্ট্রিম করে অনেকে অনেক ফ্যামাস ব্যক্তি হিসাবে পরিচিত হয়ে গেছে বাংলাদেশে। যেমন- Mr. Triple R , ইটজ কাব্য, শুভ্রত দাদা এদের সবাই আমাদের অনেক পরিচিত যারা আমরা ফ্রী ফায়ার খেলে থাকি।
  • যারা ডায়মন্ড সেল করে থাকে বিভিন্ন ইভেন্টের গুরুত্বপূর্ন বান্ডেল এর জন্য তারাও অনেক টাকা উপার্জন করে থাকে।

ফ্রী ফায়ার খেলার গুরুত্বপূর্ণ অসুবিধা সমূহ

  • প্রথমেই আসি ফ্রী ফায়ার যেহেতু মোবাইল ও পিসি তে খেলা হয়, তাই এটা যে ডিভাইসে খেলা হোক না কেন মোবাইলের কনফিগারেশন অবশ্যই ভালো হতে হবে।
  • আর ভালো কনফিগারেশনের মোবাইল কিনা সকলের দ্বারা সম্ভব নয় তাই অনেকে বাবা-মা কে বিভিন্ন কিছুর ভয় দেখিয়ে মোবাইল কিনার মাধ্যমে এ গেমটি খেলে থাকে।
  • যেহেতু ফ্রী ফায়ার গেমটি অনলাইন ভিত্তিক একটি গেম তাই মোবাইল ইন্টারনেট কিনে খেলাধুলা করাটা ব্যয় সাপেক্ষ ব্যপার।
  • গেমটিতে বিভিন্ন ইভেন্টে এত লোভনিয় বান্ডেল নিয়ে আসে যেটা নেওয়ার জন্য অনেকে ডায়মন্ড টপআপ করে আর এতেও অনেক অর্থ ব্যয় করতে হয়।
  • ফ্রী ফায়ার গেমটি এমন ধরনের যারা আসক্ত হয়ে যায়, তারা একাধারে খেলতে থাকে। আর আমরা জানি কোনকিছু অতিরিক্ত করাই বিপদজনক। অতিরিক্ত গেমে আসক্ত হয়ে অনেকের চোঁখে সমস্যা হয়েছে, অনেকে মানষিকভাবে বিকারগ্রস্থ হয়েছে।
  • যারা আমরা ফ্রী ফায়ার খেলে থাকি তারা সকলে জানি বাংলাদেশ সার্ভারে ফ্রী ফায়ার বন্ধ আছে তারপরও আমরা বিভিন্ন ভিপিএন দিয়ে এ খেলাটি চালিয়ে যাচ্ছি, যা বাংলাদেশের আইনকে ভঙ্গ করে থাকে।
  • ফ্রী ফায়ার খেলার অন্যতম অসুবিধা হলো খারাপ আচরনের বহিঃপ্রকাশ। আমরা খেলতে গেলে অনেক সময় লক্ষ করি কিছু এমন খেলোয়ার আছে যারা কিনা মুখের ভাষা খুবই খারাপ করে গালাগালি করে থাকে, এতে করে অনেকে এটাকে খারাপ মানুষের খেলাও বলে থাকে। যদিও বর্তমানে আমরা কেউ বাজে ব্যবহার করলে তার বিরুদ্ধে রিপোর্ট করতে পারবো এতে করে তার ফ্রী ফায়ার আইডি ব্যন্ড হতে পারে।
  • আমরা এ পৃথিবীতে অল্প সময় নিয়ে আসছি, তাই সময়ের জ্ঞান আমাদের সকলের থাকা একান্ত জরুরি, ফ্রী ফায়ার খেলার মাধ্যমে অনেক সময় অপচয় হয় যেটা আমরা ভালো কাজে ব্যয় করলে অনেক কিছু করা সম্ভব।
  • ফ্রী ফায়ার গেম খেলার মাধ্যমে এমন একটা নেশা তৈরি হয় যা নিজেকে পরিবার থেকে, সমাজ থেকে আমাদের সম্পূর্ণ আলাদা করে ফেলে।
  • যারা ছাত্র অবস্থায় আছে তাদের জন্য ফ্রী ফায়ার আরো ভয়ানক। কারন এটার উপর মনোযোগ থাকার কারনে প্রচুর পড়ালেখার ক্ষতি হচ্ছে, যেটা আমরা এখন বুঝতে না পারলেও ভবিষ্যতে এর  ইফেক্ট সম্পর্কে বুঝতে পারবো।
  • যারা বিবাহিত অবস্থায় ফ্রী ফায়ার গেমটি খেলে থাকেন তাদের বিভিন্ন পারিবারিক অশান্তিও ভোগ করতে হয়। যেটা আপনার জীবনকে বিপর্যস্ত করে তুলবে যেটা আপনারা যারা ভুক্তভোগী তারা বুঝতে পারবেন।
ব্রাজিল ও আর্জেনটিনার তর্কর মত ফ্রী ফায়ারের সুবিধা ও অসুবিধা নিয়ে অনেকের অনেকের অনেক মতামত থাকতে পারে। আশাকরি আপনাদের মতামত কমেন্টের মাধম্যে প্রদান করে আমাদের জানাবেন। আর আমাদের ফ্রী ফায়ার খেলার সুবিধা ও অসুবিধার কন্টেন্টটা আশাকরি সকলের ভালো লাগবে। ধন্যবাদ সকলকে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

উপায় কী এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url